রবিবার, ৭ জুন, ২০১৫

হায়, এত শোক রাখি কোথায় !

কাঁদছে বার্মা , নির্বাক মানবতা !
অনলাইনে উঁকি দিলেই নজরে
পড়ছে বার্মার মুসলিম নিদনের
গা শিউরে উঠা ভয়াল সব চিত্র !
হাসছে তাগুত, ঘুমুচ্ছে মুসলিম
বিশ্বের অকর্ম-অথর্ব শাসকদল !

'শুধু মুসলিম হওয়ার অপরাধে'
বার্মিস মুসলিমদের উপর বৌদ্ধ
সন্ত্রাসীদের চলছে - 'বর্বরচিত'
গণহত্যা , গণধর্ষণ ও গণলুণ্ঠনে
-র মহোৎসব ! কেউ বলার নেই!
এদিকে যারপর নেই অবাক হই—
'তথাকথিত' মানবতাবাদের নেঁড়ি
কুত্তাগুলো ' তাগুত নির্দেশিত '
' বোবা শয়তান ' সেঁজে মুসলিমমুক্ত
বার্মা কিংবা ইসলামমুক্ত পৃথিবী দেখার
হীণ এবং বৃথা
স্বপ্ন দেখছে ..।  (লাআনাহুমুল্লাহ !)

হায় দুঃখ, পঙ্গু না হয়েও আমি
যে আজ পঙ্গু হয়ে বসে আছি !
দারাজ বাকশক্তি সম্পন্ন হওয়া
সত্ত্বেও আমি যে আজ নির্বাক !
সচল-সবল ও সুস্থ হয়েও আমি
যে আজ অকর্ম কিংবা অথর্ব !
আমার মুসলিম ভাইদের ওরা
জ্বালিয়ে-পুড়িয়ে হত্যা করছে !
কেউ মরছে ক্রসফায়ারে কেউ
বা ঝুলছে নির্মম ফাঁসির কাষ্ঠে!
সন্ত্রাসী বৌদ্ধ ভিক্ষুদের হাতে
ইজ্জত-সম্ভ্রম আর কলিজার
টুকরো নিষ্পাপ সন্তান হারিয়ে
অসহায় মুসলিম নারীদের ঐ
আর্তচিৎকারে আজ ভারী হয়ে
উঠেছে বার্মার আকাশ-বাতাশ !
ওগো আল্লাহ,
কেউই শুনছে না ওদের কান্না !
কিছুই করতে পারছি না আমি
ও আমরা ! ... এত শোক রাখি
কোথায় ! কিছু করো আল্লাহ ;
ওদের তুমি উচিত শিক্ষা দাও !

[ফাইল ফটোগুলো আপলোড
দিতে চেয়েছিলাম ; দিলাম না।
লোড দিতে পারলাম না আমি।]

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন